ওসমনীনগরে বন্যায় ক্ষতিগ্রস্ত হস্তিদুর রাস্তা পরিদর্শন

ওসমানীনগর উপজেলার তাজপুর ইউনিয়নের অবহেলিত ও বিগত বন্যায় ক্ষতিগ্রস্ত হস্তিদুর গ্রামের রাস্তা পরিদর্শন করেছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। শুক্রবার (২০ এপ্রিল) রাস্তার এ করুণ অবস্থা পরিদর্শন করেন তারা।

জানা যায়, উপজেলার অবহেলিত গ্রামগুলোর মধ্যে একটি হচ্ছে হস্তিদুর গ্রাম। গ্রামটি কালাসারা হাওর পাড়ে হওয়ায় প্রতি বছর বন্যায় আক্রান্ত হয় তাদের যোগাযোগ মাধ্যম রাস্তা। অর্থনৈতিকভাবে অনগ্রসর ও ঘনবসতিপূর্ণ এ গ্রামের মানুষ প্রতি বছর রাস্তা মেরামত করে করে ক্লান্ত।

এ গ্রামে নানা পেশার সহস্রাধিক লোকের বসবাস। দিনমজুর, কৃষক, শ্রমিক ও মৎসজীবিদের ‘নুন আনতে পান্তা ফুরায়’ অবস্থার মানুষের পক্ষে এর স্থায়ী সমাধান করা সম্ভব নয়। তাজপুর বাজারে যেতে পাশের গ্রামের মানুষদের আসা-যাওয়া করতে হয় প্রতিদিন হস্তিদুর গ্রামের এ রাস্তা দিয়ে। হস্তিদুর গ্রামের ভিতর দিয়ে এ গ্রামের ছাড়া অন্যান্য গ্রামের প্রচুর মানুষের আসা যাওয়ার এ সহজ রাস্তা পাকা করণের জন্য এলাকাবাসীর মনের মধ্যে দীর্ঘদিনের দাবী।

শুক্রবার অবহেলিত এ রাস্তার করুণ পরিস্থিতি পরিদর্শন করেন বাংলাদেশ জাতীয় সুন্নি ওলামা মাশায়েখ পরিষদের কেন্দ্রীয় কমিটির সভাপতি হাজী হাকীম মাওলানা আনছার আহমদ সিদ্দীকি, বালাগঞ্জ উপজেলা সাব ইনঞ্জিনিয়ার মির্জা ইদ্রিস আলী, হাজী আজির উদ্দিন, সাংবাদিক আবুল কালাম আজাদ প্রমুখ। এসময় এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।