এসআইইউ শিক্ষার্থীদের দেয়া কথা রাখলেন শামীম

সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (এস আই ইউ) সাধারণ শিক্ষার্থীদের দেয়া কথা রাখলেন বিশ্ববিদ্যালয়ের প্রস্তাবিত বোর্ড অব ট্রাস্টির চেয়ারম্যান শামীম আহমদ।

সোমবার (১১) জুন শামীম আহমদ তার ব্যক্তিগত ফেসবুকে এ সংক্রান্ত একটি স্ট্যাটাস দেন।

তিনি তার ফেসবুক স্ট্যাটাসে লিখেন, কথা দিয়েছিলাম ৬ জুনের ভিতরে দেশে আসবো। ৫ জুন দেশে এসেছি। আমার শিক্ষক, শিক্ষিকা এবং ছাত্র-ছাত্রীদের বলেছিলাম, ইনশাআল্লাহ আগামী ২৫ জুনের ভিতরে ইউনিভার্সিটির নামে ২ একর (২০০ ডেসিমেল) জায়গা লিখে দিব। আজ (সোমবার) ৫০ ডেসিমেল এর উপর জায়গা দেওয়া হয়ে গেছে। ইনশাআল্লাহ আমার পরিবার বাকি জায়গাসমূহ নির্ধারিত সময়ে ২৫ জুনের মধ্যেই দিয়ে দিবে। সবার দোয়া কামনা রইল।

এর আগে গত বৃহস্পতিবার (৭ জুন) বিশ্ববিদ্যালয় হল রুমে সাধারণ শিক্ষার্থীদের সাথে মতবিনিময় করেন বিশ্ববিদ্যালয়ের প্রস্তাবিত বোর্ড অব ট্রাস্টির চেয়ারম্যান শামীম আহমদ। এ সময় তিনি শিক্ষার্থীদের সকল দাবি দাওয়া মেনে নেয়ার আশ্বাস দেন। তিনি শিক্ষার্থীদের আশ্বস্ত করে বলেন, আমি আগামী ২৫ জুনের মধ্যে ২ একর জমি বিশ্ববিদ্যালয়ের নামে রেজিস্ট্রি করে দিব।

প্রসঙ্গত, ট্রাস্টি বোর্ড গঠন, রাষ্ট্রপ্রতি মনোনীত ভিসি, প্রো-ভিসি, কোষাধ্যক্ষ নিয়োগসহ পাঁচ দফা দাবিতে গত কয়েকদিন থেকে আন্দোলন চালিয়ে যাচ্ছেন সাধারণ শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের চলমান আন্দোলনে স্থবির হয়ে পড়েছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম। বন্ধ রয়েছে পাঠদান ও ক্লাস পরীক্ষা। শিক্ষার্থীদের চাপের মুখে গত ৩০ মে মিডটার্ম (মিড সেমিস্টার) পরীক্ষা স্প্রিং ২০১৮ অনিবার্য কারণ দেখিয়ে স্থগিত করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।