সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে বাংলা বর্ষবরণ

আজ পহেলা বৈশাখ ১৪২৫ বাংলা, নতুন বছরের প্রথম দিন। বাংলা নতুন বছরকে শোভাযাত্রার মাধ্যমে বরণ করল সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি। শোভাযাত্রার শুভ উদ্বোধন করেন বোর্ড অব ট্রাস্টিজ এর সেক্রেটারি সামছি বেগম। সকাল ১০টায় বর্ণিল শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে শুরু হয়ে মেডিকেল রোড হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ক্যাম্পাসে এসে শেষ হয়।

প্রশাসন ও জনসংযোগ পরিচালক তারেক উদ্দিন তাজ এর সঞ্চালনায় এবং বাংলা নববর্ষ ১৪২৫ উদযাপন কমিটির আহবায়ক বিশ্ববিদ্যালয়ের মানবিক অনুষদের ডীন প্রফেসর সৈয়দ মুয়ীজুর রহমান এর সভাপতিত্বে শোভাযাত্রা পরবর্তী আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর মো. মনির উদ্দিন সবাইকে বাংলা নববর্ষ ১৪২৫ এর শুভেচ্ছা জ্ঞাপন করেন। এসময় তিনি নতুন বাংলা বছরের শুরু থেকেই সকলকে দেশমাতৃকার কল্যাণের জন্য কাজে ঝাঁপিয়ে পড়ার আহ্বান জানান। তিনি সকলের প্রতি সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির পক্ষ থেকে শুভেচ্ছা জ্ঞাপন করেন।

শোভাযাত্রা সহ আলোচনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডীন প্রফেসর ঋষি কেশ ঘোষ, রেজিস্ট্রার নসরত আফজা চৌধুরী, বাংলা নববর্ষ ১৪২৫ উদযাপন কমিটির সদস্য সচিব ও ব্যবসায় প্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান আবু ছয়ীদ মোহাম্মদ আব্দুল্লাহ, অর্থ পরিচালক সুশান্ত আচার্য্য, ইংরেজী বিভাগের বিভাগীয় প্রধান ও প্রক্টর প্রধান মাহবুব ইবনে সিরাজ, ইসিই বিভাগের বিভাগীয় প্রধান এক্রামুল ফারুক, সিএসই বিভাগের বিভাগীয় প্রধান খালেদ হোসাইন, আইন বিভাগের বিভাগীয় প্রধান হুমায়ূন কবীর, উপ-গ্রন্থাগারিক মোস্তফা কামাল সহ অত্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, ছাত্র-ছাত্রী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

অনুষ্ঠান শেষে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে বাঙালি সংস্কৃতির ঐতিহ্যবাহী খাবার পান্তা ভাত, শুটকী ভর্তা, আলু ভর্তা, বেগুন ভর্তা, মাছ ভর্তা ও ডাল দিয়ে এক প্রীতিভোজ অনুষ্ঠিত হয়। প্রীতিভোজ চলাকালে পুরো ক্যম্পাস যেন বাঙালি সংস্কৃতির এক বর্ণিল রুপে উপস্থিত সকলের কাছে ধরা দেয়।