এবার নুর-রাশেদকে অব্যাহতি দিলেন রেজা কিবরিয়া

গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর-কে অব্যাহতি দিলেন সংগঠনটির আহ্বায়ক ড. রেজা কিবরিয়া।

মঙ্গলবার (২০ জুন) সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এমনটা জানিয়েছেন ড. রেজা কিবরিয়া।

বিজ্ঞপ্তি অনুযায়ী, নুরুল হক নুরকে দলীয় গঠনতন্ত্র, ২১ দফা কর্মসূচী, লক্ষ্য-উদ্দেশ্য এবং মূলনীতি বিরোধী কাজ করা, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সংবিধান, মানি লন্ডারিং আইন ও সন্ত্রাসবিরোধী আইন লঙ্ঘনের অভিযোগ ওঠা, ইসরাইলসহ বিদেশি গোয়েন্দা সংস্থার সাথে যোগাযোগ, অনৈতিক আর্থিক লেনদেন, গঠনতন্ত্র লঙ্ঘন করে সভা আয়োজন ও অবৈধভাবে ভারপ্রাপ্ত আহবায়ক মনোনয়ন করা এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে নেতৃবৃন্দের বিরুদ্ধে উষ্কানিমূলক পোস্ট দিয়ে দলে বিশৃঙ্খলা সৃষ্টির দায়ে দলটির কেন্দ্রীয় সদস্য সচিব পদ থেকে সাময়িক অব্যাহতি দেওয়া হয়।

একইসঙ্গে এসব কর্মকান্ডে নুরকে সহযোগীতা করায় কেন্দ্রীয় আহবায়ক কমিটির যুগ্ম আহবায়ক মো: রাশেদ খাঁনকেও সাময়িক অব্যাহতি দেওয়া হয়। পাশাপাশি আগামী এক সপ্তাহের মধ্যে তাদেরকে কারণ দর্শানোর নির্দেশ দেওয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে ড. রেজা কিবরিয়া সাংগঠনিক ক্ষমতাবলে পরবর্তী নির্বাহী সংসদের সভা অনুষ্ঠিত হওয়ার আগ পর্যন্ত কোটা সংস্কার আন্দোলনের প্রতিষ্ঠাতা আহ্বায়ক ও অধিকার পরিষদের অন্যতম প্রধান উদ্যোক্তা হাসান আল মামুনকে ভারপ্রাপ্ত সদস্য সচিব হিসেবে মনোনিত করেন।

প্রসঙ্গত, এর আগে দলীয় বিভিন্ন ইস্যুতে মতবিরোধের জের ধরে গতকাল সোমবার রেজা কিবরিয়াকে দল থেকে বহিষ্কার করেন সদস্য সচিব নুর। তার জায়গায় যুগ্ম আহবায়ক মো: রাশেদ খাঁনকে ভারপ্রাপ্ত আহ্বায়কের দায়িত্ব দেয়া হয়।