আ.লীগের মূল শক্তি তৃণমূলের কর্মীরা : প্রবাসীকল্যাণমন্ত্রী

প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদ বলেছেন, আওয়ামী লীগের মূল শক্তি হলো তৃণমূলের কর্মীরা। সম্মেলনের মাধ্যমে ওয়ার্ড, ইউনিয়ন, থানাসহ বিভিন্ন শাখার সভাপতি, সাধারণ সম্পাদকসহ বিভিন্ন পদে নেতা নির্বাচিত করতে হবে। আমরা এমন সভাপতি, সাধারণ সম্পাদক করতে চাই যারা হবেন আদর্শবান, সৎ ও বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক। কাজেই যারা দলে গ্রুপিং করেন, কোন্দল সৃষ্টি করেন, বিশৃঙ্খল কর্মকাণ্ড করেন, অসৎ কাজে লিপ্ত হন, চাঁদাবাজি, টেন্ডারবাজিতে লিপ্ত হন, তাদেরকে আপনারা দলের কোনো পদে নির্বাচন করবেন না। সৎ, নিরলস, পরিশ্রমী ও বঙ্গবন্ধুর আদর্শের কর্মীদের আপনারা নেতা হিসেবে নির্বাচন করবেন। তাহলে তারা বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নের জন্য জীবন দিতেও দ্বিধা করবে না।

মন্ত্রী বলেন, দেশের কিছু বুদ্ধিজীবী, সুশীল সমাজের কিছু লোক ও রাজাকার আলবদরসহ স্বাধীনতাবিরোধী শক্তি বিভিন্ন লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে নানা রকম যড়যন্ত্র করছে, বাংলাদেশের বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চালাচ্ছে। পাকিস্তানের জন্য তাদের আফসোসের সীমা নেই। তাদের আফসোস, এ দেশটি এখনও কেন পাকিস্তান না। তারা এখনও রাত-দিন স্বপ্ন দেখে বাংলাদেশকে পাকিস্তান বানানোর। কিন্তু যত যড়যন্ত্রই করুক না কেন, তারা অসৎ উদ্দেশ্য সাধনে সফল হবে না। আওয়ামী লীগের নেতাকর্মীরা জনগণকে সঙ্গে নিয়ে এদেরকে মোকাবেলা করবে।

মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) বিকেলে বাংলাদেশ আওয়ামী লীগ গোয়াইনঘাট উপজেলার ৫ নম্বর আলীরগাঁও ইউনিয়ন শাখার আহ্বায়ক কমিটি গঠনের লক্ষ্যে আয়োজিত কর্মিসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পূর্ব আলীরগাঁও ইউনিয়ন পরিষদের মাঠে আয়োজিত কর্মিসভায় সভাপতিত্ব করেন গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এবং পূর্ব আলীরগাঁও ইউপি আওয়ামী লীগের সাংগঠনিক প্রধান মো. সামসুল আলম।

গোয়াইনঘাট উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ছয়ফুল আলম আবুলের পরিচালনায় কর্মিসভায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য দেন সিলেট জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সিলেট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আশফাক আহমদ।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, সিলেট আওয়ামী লীগের সদস্য ও বালাগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তাকুর রহমান মফুর, সিলেট জেলা আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য ও গোয়াইনঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ফারুক আহমদ, গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ ইব্রাহিম, সাধারণ সম্পাদক ও পশ্চিম আলীরগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম কিবরিয়া হেলাল, সিলেট জেলা আওয়ামী লীগের সদস্য মো. গোলাপ মিয়া, গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মোহাম্মদ আসলাম, সহ-সভাপতি সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা লুৎফুর রহমান লেবু, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক ইসমাইল আলী মাস্টার, সুভাস চন্দ্র পাল ছানা, গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও নন্দীরগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এস কামরুল হাসান আমিরুল, গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট জামাল উদ্দিন, ফরিদ আহমদ শামীম, গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের সদস্য ও সিলেট জেলা পরিষদের সদস্য সুবাস দাস, উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও লেঙ্গুড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মুজিবুর রহমান, পূর্ব জাফলং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম, ডৌবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম নিজাম উদ্দিন, পশ্চিম জাফলং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মামুন পারভেজ, গোয়াইনঘাট সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম রব্বানী সুমন, পূর্ব আলীরগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ নজরুল ইসলাম, গোয়াইনঘাট উপজেলা যুবলীগের আহ্বায়ক ফারুক আহমদ, যুগ্ম-আহ্বায়ক শাহাব উদ্দিন শিহাব, গোয়াইনঘাট উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সাধারণ সম্পাদক গোলাম সরওয়ার, গোয়াইনঘাট উপজেলা ছাত্রলীগের সভাপতি সুফিয়ান আহমদ, সাধারণ সম্পাদক গোলাম রেজওয়ান রাজীব প্রমুখ।