আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনলেন বাসদের ৩ নেতা

0
0

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণের জন্য বাংলাদেশ সমাজতান্ত্রিক দলের (বাসদ) তিন নেতা আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম কিনেছেন। তারা হলেন– বাসদের সভাপতি রেজাউল রশিদ খান, সদস্য হামিদুল ও বকুল হোসেন।

সোমবার (২০ নভেম্বর) বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের নির্ধারিত বুথ থেকে ফরম সংগ্রহ করেন তারা।

সিরাজগঞ্জ-৬ আসন থেকে রেজাউল রশিদ খান, সুনামগঞ্জ-২ আসন থেকে হামিদুল এবং ব্রাহ্মণবাড়িয়া-১ আসন থেকে বকুল হোসেন আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন।

আওয়ামী লীগের তথ্য ও গবেষণা উপকমিটির সদস্য এবং চট্টগ্রাম বিভাগের টিম লিডার জিয়াউদ্দিন এসব তথ্য জানান।

আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যরিস্টার বিপ্লব বড়ুয়া জানান, আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রির প্রথম দিন শনিবার (১৮ নভেম্বর) ১ হাজার ৭৪ জন, দ্বিতীয় দিন রবিবার (১৯ নভেম্বর) ১ হাজার ২১২ জন এবং তৃতীয় দিন সোমবার (২০ নভেম্বর) ৭৩৩ জন ফরম কিনেছেন। ফলে তিন দিনে ৩ হাজার ১৯টি ফরম বিক্রি হয়েছে। এতে আওয়ামী লীগের আয় হয়েছে ১৫ কোটি ৯ লাখ ৫০ হাজার টাকা।

রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে দলটির কার্যালয়ে আট বিভাগের জন্য স্থাপন করা হয় ১০টি বুথ। সেখান থেকে ফরম বিক্রি করা হয়। এই কার্যক্রম চলবে আগামী মঙ্গলবার (২১ নভেম্বর) পর্যন্ত। এবার আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরমের মূল্য ৫০ হাজার টাকা। ফরম বিক্রি শেষ হলে দলের মনোনয়ন বোর্ডের যাচাই-বাছাই শেষে ৩০০ আসনে নৌকার প্রার্থী চূড়ান্ত করবে আওয়ামী লীগ।