আমিরের ‘মহাভারত’ নির্মাণে হাজার কোটি রুপি

যশরাজ ফিল্মস প্রযোজিত ‘থাগস অফ হিন্দুস্তান’ ছবির শুটিং নিয়ে এখন ব্যস্ত সময় পার করছেন বলিউড সুপারস্টার আমিরখান। এ ছবির কাজ শেষ হলে আমির খান বিশাল বাজেটের ছবি ‘মহাভারত’ নির্মাণ করবেন। ধারনা করা হচ্ছে, এটা বলিউড ইতিহাসে অন্যতম বিশাল বাজেটের ছবি হতে যাচ্ছে। চলচ্চিত্র বিশ্লেষকরা বলছেন, ছবিটির নির্মান খরচ হলিউডের ‘দ্য লর্ড অফ রিংস’ অথবা ‘গেম অব থ্রোনস’ এর সম পরিমান হতে পারে।

সেই হিসেবে ছবিটি তৈরি করতে খরচ হবে হাজার কোটি রুপি। আমির খানের সঙ্গে ছবিটির প্রযোজক হিসেবে আছেন ভারতের ধনকুবের মুকেশ আম্বানি।

আমির খান তার সর্বশেষ মুক্তিপ্রাপ্ত ছবি ‘সিক্রেট সুপারস্টার’ এর প্রচারণার সময় বলেছিলেন, তার স্বপ্নের ছবি হচ্ছে ‘মহাভারত’। কিন্তু ছবিটি তৈরি করতে তিনি ভয় পাচ্ছেন। কারণ এটা করতে হয়তো তার জীবনের ১৫ থেকে ২০ বছর চলে যাবে।

ছবিটি নিয়ে আমির খান এক সাক্ষাৎকারে বলেছেন, ‘মহাভারত’ ছবি নির্মাণ আমার স্বপ্ন। জানি না এটা কতদিনে শেষ হবে। এটা অনেক বড় স্বপ্ন। দেখা যাক কবে এই স্বপ্নপূরণ হয়।’

‘মহাভারত’ ছবিতে আমির খানকে দেখা যাবে কর্ণ অথবা কৃষ্ণের চরিত্রে। এতে আরও অভিনয় করবেন আমিরের ভাগ্নে ইমরান খান ও অভিনেত্রী ফাতেমা সানা শেখ।