আফগানিস্তান সিরিজের জন্য বাংলাদেশ দল ঘোষণা

ফাইল ছবি

পেসার তাসকিন আহমেদ ও ব্যাটসম্যান ইমরুল কায়েসকে বাইরে রেখে আফগানিস্তানের বিপক্ষে আসন্ন তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এছাড়া এই সিরিজে খুব বেশি পরিবর্তন আনেননি নির্বাচকরা।

রবিবার (২০ মে) মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু সংবাদ সম্মেলনে ১৫ সদস্যের এ চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করেন। আসন্ন সিরিজে অনেকদিন পর দলে ফিরেছেন মোসাদ্দেক হোসেন সৈকত। ২০১৭ সালে শ্রীলঙ্কা সফরে সবশেষ ২০ ওভারের ক্রিকেট খেলেছিলেন। চোখের ইনজুরির কারণে অনেকদিন মাঠের বাইরে ছিলেন। চোট সারিয়ে ফিরলেও রানের মধ্যে না থাকায় সুযোগ হচ্ছিল না। অবশেষে আফগানদের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ফিরলেন মোসাদ্দেক। বাদ পড়া ক্রিকেটারদের মধ্যে তাসকিন ইনজুরিতে আক্রান্ত। এর বাইরে ইমরুলের ফর্মহীনতাই তাকে দল থেকে ছিটকে দিয়েছে।

তিন ম্যাচের সিরিজ শুরু হবে ৩ জুন। ভারতের দেরাদুনে হবে এই সিরিজ। বাকি ম্যাচ দুটি হবে ৫ ও ৭ জুন। সবগুলো ম্যাচই শুরু হবে রাত সাড়ে ৮টায়।

বাংলাদেশ দল : সাকিব আল হাসান (অধিনায়ক), মাহমুদউল্লাহ রিয়াদ, তামিম ইকবাল, সৌম্য সরকার, লিটন দাস, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত, আরিফুল হক, মিরাজুল ইসলাম, নাজমুল ইসলাম অপু, মুস্তাফিজুর রহমান, আবু হায়দার রনি, রুবেল হোসেন ও আবু জায়েদ রাহী।