আন্তর্জাতিক শিশু চিত্রকলার বিজয়ীদের পুরস্কার প্রদান

আন্তর্জাতিক শিশু চিত্রকলার প্রদর্শনী ২০২৪ প্রদর্শনীতে হবিগঞ্জ চারুকলা একাডেমির ১৬ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। বাংলাদেশ নেপাল ভারত ভুটান থেকে শতাধিক চিত্রশিল্পীরা এই চিত্র প্রদর্শনীতে অংশগ্রহণ করে। চারটি ক্যাটাগরিতে সর্বমোট ১২ টি বেস্ট অ্যাওয়ার্ড প্রদান করা হয়, হবিগঞ্জ চারকলা একাডেমি শিক্ষার্থী মিথিলা পাল বেস্ট আওয়ার প্রাপ্ত হয়।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) হবিগঞ্জ চারুকলা একাডেমী প্রাঙ্গণে শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সেন্ট্রাল ক্রিয়েটিভ কলেজের উপাধ্যক্ষ ও বিশিষ্ট নাট্য ব্যক্তিত্ব জালাল উদ্দিন রুমি, শব্দকথা প্রকাশনের সম্পাদক ও প্রকাশক কবি মনসুর আহমেদ ও হবিগঞ্জ চারুকলা একাডেমির পরিচালক চিত্রশিল্পী আশীষ আচার্য।

উল্লেখ্য, আন্তর্জাতিক শিশু চিত্র প্রদর্শনীর পুরস্কার বিতরণীর মূল অনুষ্ঠান কলকাতায় অনুষ্ঠিত হয়।ইতালি, ফ্রান্স, জাপান, রাশিয়ান কূটনীতিক ব্যক্তিত্ব, আইসিসিআর কলকাতা, আঞ্চলিক প্রধান আধিকারিক এবং অন্যান্য একাধিক বিষয়ের গুণীজনদের উপস্থিতিতে সুচারু কারুকাজ এবং লিভিং আর্টের উদ্যোগে শিশু-কিশোরদের চিত্র প্রদর্শনী শুরু করা হয়।

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ভাইস চ্যান্সেলর, বাংলা ভাষাবিদ প্রফেসর ডক্টর পবিত্র সরকার। আইসিসিআর আঞ্চলিক আধিকারিক মিনাক্ষী মিত্রা মহাশয়া, বিশিষ্ট চিত্রশিল্পী সুব্রত গঙ্গোপাধ্যায়, কলকাতা প্রেসক্লাব সভাপতি স্নেহাশিস সুর।