আজীবন সিলেটবাসীর সেবায় নিয়োজিত থাকবো : কামরান

সিলেট সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনিত মেয়র পদপ্রার্থী বদর উদ্দিন আহমদ কামরান বলেছেন- ‘আধ্যাত্মিক শহর সিলেটের মানুষের সঙ্গে আমার আত্মার বন্ধন রয়েছে। দীর্ঘদিন আমি নগরবাসীর সেবক হিসেবে কাজ করেছি। একদিনের জন্য কখনো আমি আমার প্রাণের সিলেটবাসীর সঙ্গে সম্পর্ক বিচ্ছিন্ন করিনি। আমি আজীবন সিলেটবাসীর সেবায় নিয়োজিত থাকবো।’

শুক্রবার (১৩ জুলাই) নগরীর সুবহানীঘাট, দক্ষিণ সুরমার ২৬নং ওয়ার্ডে, কলাপাড়ায় বঙ্গবন্ধু ফাউন্ডেশনের অনুষ্ঠানে ও ৮নং ওয়ার্ডে নির্বাচনী কার্যালয় উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি একথাগুলো বলেন।

 

বদর উদ্দিন আহমদ কামরান বলেন- সিলেট সিটি করপোরেশনকে আধুনিক নগরী হিসেবে গড়ে তোলতে সিলেটের মানুষ নৌকার পক্ষে ঐক্যবদ্ধ। যে দিকেই যাচ্ছি মানুষের ভালোবাসায় সিক্ত হচ্ছি। জনগণের ভালোবাসার প্রতিদান দিতে আমি প্রস্তুত রয়েছি। তিনি বলেন- সিলেট সামাজিক ও ধর্মীয় সম্প্রীতির শহর। শান্তিপ্রিয় সিলেটের মানুষের স্বপ্ন একটি উন্নত নগরের। আমি অতীতে তাদের স্বপ্নের সারথী হয়ে কাজ করেছি।

তিনি বলেন- ‘প্রধানমন্ত্রী শেষ হাসিনা সিলেটের উন্নয়নে আন্তরিক। সিলেটের উন্নয়ন সম্পর্কে তাকে কিছুই বলতে হয় না। সিলেটকে উন্নত শহরে রূপ দিতে এবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বাধীনতার প্রতীক নৌকা আমার হাতে তুলে দিয়েছেন। ৩০ জুলাই নির্বাচনে সিলেটের মানুষ নৌকার পক্ষে ঐক্যবদ্ধ থেকে ভোট দেবে ইনশাল্লাহ।’

শাহজালাল ডি.ওয়াই কামিল মাদ্রাসায় জুম্মার নামাজ আদায় : দুপুরে নগরীর সুবহানীঘাটে উপমহাদেশের প্রখ্যাত আলেম আল্লামা হযরত আব্দুল লতিফ চৌধুরী ফুলতলীর স্মৃতি বিজরিত হযরত শাহজালাল দারুছুন্নাহ ইয়াকুবিয়া কামিল মাদ্রাসার জুম্মার নামাজ আদায় করেন মেয়র প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরান। এ সময় মেয়র প্রার্থী কামরানকে কাছে পেয়ে ধর্মপ্রাণ মুসল্লীরা জড়িয়ে ধরেন এবং কোলাকুলি করেন। তারা এবার নৌকার পক্ষে ঐক্যবদ্ধ রয়েছেন বলে কামরানকে আশ্বস্থ করে বলেন- সুবহানীঘাটসহ আশপাশের এলাকার শিক্ষাপ্রতিষ্ঠান, রাস্তাঘাটের উন্নয়নে তার অবদান অপরিসীম। মেয়র থাকাকালে কামরান সুবহানীঘাটের অবকাঠামোগত অনেক উন্নয়ন করেছেন। সুবহানীঘাটের মানুষ তার কাছে কৃতজ্ঞ। আগামী নির্বাচনে তারা নৌকায় ভোট দিয়ে উন্নত সিলেট গড়ার কাজে সম্পৃক্ত হবেন।

এদিকে, জুমআর নামাজের আগে মেয়র প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরান সুবহানীঘাটের মাদ্রাসা রোডের ব্যবসায়ীদের সঙ্গে গণসংযোগ করেন।

এসময় উপস্থিত ছিলেন সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও কামরানের নির্বাচনী পরিচালনা কমিটির আহবায়ক শফিকুর রহমান চৌধুরী, ছাহেব ক্বিবলার সুযোগ্য উত্তরসূরী ও আল ইসলাহ কেন্দ্রীয় সভাপতি হযরত মাওলানা হুসাম উদ্দিন চৌধুরী, আল ইসলাহর অর্থ সম্পাদক মাওয়ানা আবু সালেক, শিক্ষা ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মাওলানা আজির উদ্দিন পলাশ, মহানগর আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক আজাদুর রহমান আজাদ, আল ইসলাহ পাঠাগার সম্পাদক মাওলানা নজির আহমদ হেলাল, তালামীযের কেন্দ্রীয় সভাপতি রেদওয়ান আহমদ চৌধুরী, সাধারণ সম্পাদক আক্তার হোসেন জাহেদ, মহানগর আল ইসলাহর সাংগঠনিক সম্পাদক আতাউর রহমান, মাওলানা রফিকুল হোসেন খান, আওয়ামী লীগ নেতা হাজী মতিন, স্বেচ্ছাসেবকলীগ নেতা এডভোকেট ফখরুল ইসলাম, বদরুল হোসেন খান কামরান, ছাত্রলীগ নেতা শাওন আহমদ, আবুল কালাম আব্দুল হাই প্রমুখ।

২৬নং ওয়ার্ডে মতবিনিময় : রাত ৮টায় নগরীর ২৬নং ওয়ার্ডবাসীর সাথে মতবিনিময় করেছেন আওয়ামী লীগ মনোনিত মেয়র প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরান। ২৬নং ওয়ার্ড আওয়ামী লীগের উদ্যোগে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন স্থানীয় ওয়ার্ড সভাপতি মুকির হোসেন চৌধুরী। যুবলীগ নেতা আব্দুস সালাম ও আলমগীর হোসেনের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন হেলাল বক্স, সিরাজুল ইসলাম শিরুল, খন্দকার মহসিন কামরান, সুহেল আহমদ কর্নেল, আমির উদ্দিন, আব্দুল মন্নান দুলাল, বদরুল ইসলাম, সেলিম আহমদ সেলিম, আলা উদ্দিন, সুহেল আহমদ, দিলওয়ার হোসেন, মনসুর আলম ডেভিড, রুবেল আহমদ প্রমুখ।

সভা শেষে সমর্থকদের সাথে নিয়ে কামরান এলাকায় গণসংযোগ করেন।

কাজীটুলায় মতবিনিময় : সিলেট নগরীর কাজীটুলা এলাকাবাসীর সাথে শুক্রবার রাত সাড়ে ৯টায় মতবিনিময় করেন মেয়র পদপ্রার্থী বদর উদ্দিন আহমদ কামরান। ১৭নং ওয়ার্ড আওয়ামী লীগের উদ্যোগে অনুষ্ঠিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন ১৭নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি জহির বক্ত।

আওয়ামী লীগ নেতা রুহুল আমীনের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, ওয়ার্কার্স পার্টির মহানগর সাধারণ সম্পাদক কমরেড সিকন্দর আলী, আওয়ামী লীগ ফয়জুল আনোয়ার আলাওর, নেতা জুবের খান, ঈব্রাহিম আলম শাওন, সায়মন মিয়া, সাইদুল ইসলাম সৌমিক, আব্দুল কবির কিবরিয়া, তারেক আহমদ চৌধুরী, ফয়েজ আহমদ, বরকত আলী, দিলাল আহমদ, ফুকন মিয়া, কামরান আহমদ কামাল, আব্দুল মতিন, লায়েক উদ্দিন লাকি, আব্দুল মালিক রাজা, গিয়াস আহমদ, আমির হোসেন, শামীম আহমদ, শাকিল আহমদ প্রমুখ।

সিলেট বৌদ্ধ সমিতির নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময় : শুক্রবার সকালে সিলেট বৌদ্ধ সমিতির নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময় করেছেন সিলেট সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনিত মেয়র পদপ্রার্থী বদর উদ্দিন আহমদ কামরান।

নগরীর ছড়ারপারস্থ বাসভবনে অনুষ্ঠিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন অরুণ বিকাশ চাকমা। সাধারণ সম্পাদক উৎপল বড়ুয়ার পরিচালনায় বক্তব্য রাখেন- বৌদ্ধ সমিতির উপদেষ্টা তপন কান্তি বড়ুয়া মান্না, দিলীপ বড়ুয়া, দিবাকর বড়ুয়া, যুব ও ক্রীড়া সম্পাদক পলাশ বড়ুয়া, যুগ্ম সাধারণ সম্পাদক লিটন বড়ুয়া, সাংগঠনিক সম্পাদক দিলু বড়ুয়া, সাধন কুমার চাকমা, দেবপ্রিয় চাকমা, অমৃত চাকমা, রবিন্দু চাকমা, জয়ধন বড়ুয়া, মো. মামুন, বিদ্যুৎ বড়ুয়া, অংখোয়াই চিং মারমা, সুনির্মল চাকমা, অনীক চাকমা, অংশুপ্রু মারমা, শান্তি বিকাশ চাকমা, সুজন বড়ুয়া, রাজু বড়ুয়া প্রমুখ।

মতবিনিময়কালে বদর উদ্দিন কামরান সিলেট সিটি করপোরেশন নির্বাচনে সকলের সহযোগিতা এবং নৌকা প্রতীকে ভোট দেওয়ার জন্য অনুরোধ জানান। এসময় বৌদ্ধ সমিতির নেতৃবৃন্দ বদর উদ্দিন আহমদ কামরানকে এব্যাপারে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন।