অস্ট্রিয়ার বিপক্ষে শুরু থেকেই খেলবেন নেইমার

ইনজুরি কাটিয়ে মাঠে ফিরেই ক্রোয়েশিয়ার বিপক্ষে প্রস্তুতি ম্যাচে গোল করেছেন নেইমার। নেইমারের সুস্থ হয়ে ফেরার খবরে চিন্তার ভাঁজ হয়তো একটু কমেছে ব্রাজিল কোচ তিতের কপালে। কিন্তু আগুস্তো এবং ফ্রেডের চোটে আবারও দুশ্চিন্তায় ব্রাজিল শিবির। এসবের মধ্যে ব্রাজিল কোচ নেইমার ভক্তদের জন্য ভালো একটি খবর দিলেন। তিনি জানিয়েছেন, অস্ট্রিয়ার বিপক্ষে বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে শুরু থেকেই খেলবেন নেইমার।

ক্রোয়েশিয়ার বিপক্ষে বিশ্বকাপের প্রথম প্রস্তুতি ম্যাচে নেইমারকে শুরু থেকে খেলানোর ঝুঁকি নেননি ব্রাজিল কোচ তিতে। দ্বিতীয়ার্ধে নেমে দুর্দান্ত গোল করে প্রত্যাবর্তনটা স্মরণীয় করে রাখেন ব্রাজিল তারকা। তবে রোববার (১০ জুন) অস্ট্রিয়ার বিপক্ষে নেইমারকে প্রথম একাদশে রেখেই দল সাজাতে চান তিতে।

লন্ডনের টটেনহ্যামের মাঠে অনুশীলনেও ফুরফুরে মেজাজেই ছিলেন নেইমার। অনুশীলনের ফাঁকে সতীর্থদের সঙ্গে খুনসুটিতেও মেতে উঠেছেন পিএসজি তারকা। কিন্তু এসবের মাঝে বিশ্বকাপের এক সপ্তাহ আগে চোটে পড়ে তাল কেটে গেল ফ্রেডের। ওই অনুশীলনেই কাসেমিরোর ট্যাকলে চোট পান এই ব্রাজিলিয়ান মিডফিল্ডার।

ফ্রেডের জন্য শুভকামনা জানিয়েছেন ব্রাজিল ডিফেন্ডার মার্সেলো। বিশ্বকাপের আগে ফ্রেড সুস্থ হয়ে উঠবেন বলেও আশা করছেন মার্সেলো। এছাড়া ব্রাজিল রাশিয়া বিশ্বকাপের জন্য ছন্দবদ্ধ হয়ে অনুশীলন করছে বলেও জানান তিনি।

মার্সেলো বলেন, আমাদের লক্ষ্য ছন্দবদ্ধ লড়াই। বিশ্বকাপের জন্য আমরা এখন পুরোপুরি তৈরি।

ফ্রেডের চোটের দিনে ব্রাজিলের জন্য স্বস্তির খবর আছে আরও একটি। আর তা হলো, সুস্থ হয়ে ফিরেছেন রেনাতো আগুস্তো।