অবশেষে চেয়ার ছাড়লেন ঢাকাদক্ষিণ সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ

শিক্ষার্থীদের আন্দোলনের মুখে অবশেষে চেয়ার ছাড়তে হল গোলাপগঞ্জের ঢাকাদক্ষিণ সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ এরশাদ আলিকে। শিক্ষার্থীদের তোপের মুখেই রোববার (২৫ আগস্ট) বেলা ১১টার দিকে পদত্যাগপত্রে স্বাক্ষর করেন সদ্য সাবেক এই অধ্যক্ষ।

গত ১ আগস্ট ভারপ্রাপ্ত অধ্যক্ষ এরশাদ আলী কলেজে ছাত্রলীগ ও আওয়ামী লীগের দোসরদের নিয়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের বিরুদ্ধে সভা করেছেন বলে অভিযোগ করেন আন্দোলনকারী শিক্ষার্থীরা।

এ ছাড়াও অধ্যক্ষ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে আন্দোলনে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের সন্ত্রাসী আখ্যা দিয়ে পোস্ট করেন বলেও শিক্ষার্থীরা অভিযোগ করেন৷ এসব কারণে শিক্ষার্থীরা তার আলীর পদত্যাগ দাবি করেন। শিক্ষার্থীদের আন্দোলনের মুখে তিনি পদত্যাগপত্রে স্বাক্ষর করে কলেজ ত্যাগ করেন। গত বছরের ১৫ অক্টোবর ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে এরশাদ আলী যোগদান করেছিলেন।

এরশাদ আলির পদত্যাগের বিষয়টি নিশ্চিত করে কলেজের সাবেক ভারপ্রাপ্ত অধ্যক্ষ আব্দুর রহীম বলেন, আমরা সব শিক্ষক অধ্যক্ষকে সভা করতে নিষেধ করেছিলাম তিনি আমাদের কারো কথা না শুনে উনার খেয়াল খুশিমতো আন্দোলনকারী শিক্ষার্থীদের বিরুদ্ধে এই সভা করেছিলেন।